শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Ajker Dainik

হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে শিল্পী ধ্রুব এষ

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ১০:০২ পিএম

হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে শিল্পী ধ্রুব এষ
হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে শিল্পী ধ্রুব এষ । ছবি: সংগৃহিত

শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে রাজধানীর পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন শিল্পী ধ্রুব এষ। তবে এই প্রচ্ছদ ও অলংকরণশিল্পীর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) হাসপাতালের চেয়ারম্যান ডা. লেলিন চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে, গত বুধবার (১৭ এপ্রিল) জ্বরের সঙ্গে তীব্র কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয় ধ্রুব এষ।

হেলথ অ্যান্ড হোপ হাসপাতালের চেয়ারম্যান ডা. লেলিন চৌধুরী বলেন, শিল্পী ধ্রুব এষ গতকাল (বুধবার) জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। আজ হঠাৎ করে তার শ্বাসকষ্ট অনেক বেড়ে যায়। যার ফলে তাকে হাই ডেপেন্ডেনসি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়। সেখানে বর্তমানে স্থিতিশীল অবস্থায় আছেন তিনি।

তিনি আরও বলেন, শ্বাসতন্ত্রের সংক্রমণের কারণে শিল্পী ধ্রুব এষের অক্সিজেন স্যাচুরেশন কমে গিয়েছিল। সে কারণে অবস্থা কিছুটা অবনতির দিকে গিয়েছিল। পরে অক্সিজেন সরবরাহ করা হয়, এখন তিনি স্টেবল আছেন। আমরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছি।

সুনামগঞ্জের সন্তান ধ্রুব এষের বয়স ৫৭ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার ছাত্র থাকার সময় বইয়ের প্রচ্ছদ আঁকা শুরু করেন। প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের অধিকাংশ বইয়ের প্রচ্ছদ ধ্রুব এষেরই আঁকা। তার আঁকা প্রচ্ছদে প্রকাশিত হয়েছে ২৫ হাজারের বেশি বই। ধ্রুব এষ প্রচ্ছদ শিল্পী হিসেবে বিশেষ খ্যাতি অর্জন করলেও তিনি লেখালেখিও করেন।

ওফা

Link copied!