সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Ajker Dainik

মানিকগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

আজকের দৈনিক |  মানিকগঞ্জ প্রতিনিধি:

প্রকাশিত: মে ১, ২০২৪, ০৯:৫৬ পিএম

মানিকগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
ছবি নিজস্ব

মানিকগঞ্জে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (০১ মে)  জেলার বিভিন্ন স্থানে র‌্যালি ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে এ দিন বিকেলে শিবালয় উপজেলার আরিচা ঘাটস্থ আন্তজেলা ট্রাক চালক ইউনিয়ন মাঠ প্রাঙ্গনে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতীয় শ্রমিকলীগের উপজেলা শাখার সভাপতি অছিয়ার রহমান সিকোর সভাপতিত্বে মানিকগঞ্জ-১ আসনের এমপি আলহাজ্ব সালাউদ্দিন মাহমুদ জাহিদ (এসএম জাহিদ) প্রধান অতিথি ছিলেন। মানিকগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি বাবুল সরকার অনুষ্ঠানের উদ্বোধন করেন। জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ তোতা প্রধান বক্তা ছিলেন।

এ সময় শিবালয় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউর রহমান খান জানু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুর রহিম খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আলী আহসান মিঠু, উপজেলা যুবলীগের আহবায়ক মিরাজ হোসেন লালন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য নাজমা আক্তার, উপজেলা যুব মহিলালীগের আহবায়ক ও মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার, শিবালয় উপজেলা কৃষকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা লীগের সাধারন সম্পাদক রওশন আরা বেগম, জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক মাঈশা হোসেন তামান্না, আ’লীগ নেতা নেতা গোলাম মোস্তফা চৌধুরীসহ জেলা-উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন  ইউনিটের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠান সঞ্চালনা করেন শ্রমিকলীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিলন কাজী।আলোচনা সভায় বক্তারা বলেন,  ১৮৮৬ সালে আমেরিকার শিকাগো শহরে শ্রমিকরা তাদের আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলন করেছেন। আজকে সেই মহান মে দিবস। পৃথিবীর সবদেশেই এই মে দিবস পালিত হচ্ছে। প্রতিবছরই আমরা এই মে দিবস পালন করি। তবে, একটা জিনিস লক্ষ্য করতে হবে, সেটা হলো দিবস পালনের সাথে সাথে শ্রমিকদের নায্য অধিকার নিশ্চিত করতে হবে।

আ. দৈনিক / একে/  সুমন 

Link copied!