শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Ajker Dainik

অ-অনুমোদিত বেসরকারী আবাসিক প্রকল্পের জটিলতা নিরসনে রাজউকের সভা

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৮:৪৩ পিএম

অ-অনুমোদিত বেসরকারী আবাসিক প্রকল্পের জটিলতা নিরসনে রাজউকের সভা
ছবি সংগৃহিত

মঙ্গলবার (১৪ মে) রাজউক অঞ্চল-৫ এবং অঞ্চল-৭ এর আওতাধীন এলাকায় অ-অনুমোদিত বেসরকারী আবাসিক প্রকল্পে পরিকল্পনা অনুমোদনপত্র প্রদান এবং নকশা অনুমোদন বিষয়ক জটিলতা নিরসনের করনীয় সভা রাজউক সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

উল্লেখ যে, রাজউক অঞ্চল-৫ এবং অঞ্চল-৭ এর আওতাধীন এলাকায় অ-অনুমোদিত বেসরকারী আবাসিক প্রকল্প/ ভূমি মালিক সমিতি কর্তৃক উন্নয়নকৃত প্লটে পরিকল্পনা অনুমোদনপত্র এবং নকশা অনুমোদন ব্যতীত বিভিন্ন স্থাপনা যত্রতত্র ভাবে গড়ে উঠেছে। অঞ্চল-৫ এবং অঞ্চল-৭ এর আওতাধীন এলাকায় অ-অনুমোদিত বেসরকারী আবাসিক প্রকল্পের প্লট (নির্মিত, নির্মানাধীন, খালি) সমূহের বিস্তারিত জরিপ প্রতিবেদনের জন্য ইতোমধ্যে ড্রোন সার্ভে করা হয়েছে।

 উক্ত ড্রোন সার্ভে প্রতিবেদনের প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনাপূর্বক বেসরকারী আবাসিক প্রকল্পে পরিকল্পনা অনুমোদনপত্র প্রদান এবং নকশা অনুমোদন প্রক্রিয়া বিষয়ক করনীয় নির্ধারন প্রসঙ্গে মেজর জেনারেল ছিদ্দিকুর রহমান সরকার (অব:) চেয়ারম্যান, রাজউকের  সভাপতিত্বে বিভিন্ন সংস্থা ও কর্তৃপক্ষের প্রতিনিধিদের উপস্থিতে সভাটি আয়োজিত হয়।

সভাপতির বক্তব্যে রাজউক চেয়ারম্যান বলেন, “রাজধানী ঢাকাকে ভবিষ্যত প্রজন্মের জন্য বাসযোগ্য ও সুন্দর নগরী হিসাবে গড়ে তুলতে সকল সরকারী, ও বেসরকারী সংস্থা, প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সমন্বয়ের মাধ্যমে কার্যকরী উদ্যোগ গ্রহণের মাধ্যমে রাজউক অঞ্চল-৫ ও ৭ এ উদ্বুদ সমস্যার সমাধানে যথার্থ ভূমিকা পালন করতে হবে। 

উক্ত সভায় সদস্য (পরিকল্পনা), রাজউক; সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রন), রাজউক; রাজউকের পরিচালকগণ উপস্থিত ছিলেন। এছাড়াও, ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস, ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়, ডিপিডিসি, ওয়াসা ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন মো: আশরাফুল ইসলাম, প্রধান নগরপরিকল্পনাবিদ, রাজউক, ঢাকা।

আ. দৈনিক / একে

Link copied!