শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
Ajker Dainik

১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স গেলেন গণপূর্তমন্ত্রী

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৮:৩৫ পিএম

১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স গেলেন গণপূর্তমন্ত্রী
ফাইল ছবি-

যুক্তরাষ্ট্র ও ফ্রান্সে পৃথক অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে দশ দিনের সরকারী সফরে যাচ্ছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।


বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা ৬.৪০ টায় মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার উদ্দেশ্যে তিনি এমিরেটস এয়ারলাইন্সের ঊক ০৫৮৭ নং ফ্লাইটযোগে যাত্রা করেন। সেখানে তিনি ফ্লোরিডায় বসবাসরত  বাংলাদেশী প্রবাসীদের আয়োজনে অনুষ্ঠিতব্য দুই দিনব্যাপী ২৮তম এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার এন্ড কালচারাল শো ২০২৪ এর উদ্বোধন করবেন।  


গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম সিদ্দিকী এই তথ্য জানান। তিনি আরো জানান, ফ্রান্স সরকারের আমন্ত্রণে ৫ মার্চ ২০২৪ তারিখ তিনি প্যারিসের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন।  প্যারিসে তিনি বিল্ডিং এন্ড ক্লাইমেট গ্লোবাল ফোরাম আয়োজিত সেমিনারে অংশগ্রহণ করবেন। 


যুক্তরাষ্ট্র যাওয়ার পথে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর এবং ফ্রান্স থেকে দেশে ফেরার পথে মরক্কো ও তুরস্কের ইস্তাম্বুলে তার যাত্রা বিরতি করার কথা রয়েছে। আগামী ১০ মার্চ তিনি টার্কিশ এয়ারলাইন্সের ঞক ০৭১২ নং ফ্লাইটযোগে ঢাকা ফিরবেন। 
আগামী ১০ মার্চ  টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমানে তার দেশে ফেরার কথা রয়েছে।
আ.দৈ./একে
 

Link copied!