সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Ajker Dainik
বিসিবির ভিডিও প্রকাশ

দেশের হয়ে খেলাটা সবসময়ই গর্বের: মুস্তাফিজ

আজকের দৈনিক | এম মাহীউজ্জামান শাওন

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৮:২৬ পিএম

দেশের হয়ে খেলাটা সবসময়ই গর্বের: মুস্তাফিজ

দেশের হয়ে খেলাটা সবসময়ই গর্বের-এ কথা বললেন বাংলাদেশের বোলিং লাইনআপের অন্যতম হাতিয়ার মুস্তাফিজুর রহমান। ভারতের আইপিএল-এর দল চেন্নাই সুপার কিংস ছেড়ে জাতীয় দলের হয়ে খেলতে মুস্তাফিজের দেশে ফেরা নিয়ে নানান কথা উঠলেও শেষমেষ দেশের হয়ে খেলাকেই গৌরবের বললেন কাটার মাস্টার। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে মার্কিন যুক্তরাষ্ট্রে যাবার আগে এমনটাই জানালেন ফিজ।  

বাংলাদেশ দল এখন যুক্তরাষ্ট্রের হিউস্টনে অবস্থান করছে। তবে দেশ থেকে যাওয়ার আগে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) কে নিজেদের পরিকল্পনার কথা জানিয়ে গিয়েছেন। সম্প্রতি 'দ্যা গ্রিন এন্ড রেড স্টোরি' নামে বিশ্বকাপ স্কোয়াডে থাকা প্রতিটি প্লেয়ারের ভিডিও বার্তা প্রকাশ করছে বিসিবি। রোববার দুপুরে মুস্তাফিজকে নিয়ে ভিডিও প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

২০১৫ সালের ২৮ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচেই মিরপুরের হোম গ্রাউন্ডে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয় ২৮ বছর বয়সী এই কাটার মাস্টারের। নিজের প্রথম ডেব্যু উইকেটে তিনি পাকিস্তানের অধিনায়ক শহীদ আফ্রিদিকে ফিরিয়ে দিয়েছিলেন মাত্র ১২ রানেই।  

টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ক্যারিয়ারে তিনি এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে খেলেছেন ৯৩টি ম্যাচ। ৭.৫৭ ইকোনমিতে রান দিয়েছেন ২৫০৬ রান। উইকেট শিকার করেছেন ১১০ টি। সেই ভিডিও-তে মুস্তাফিজ বলেন, 'টি-টোয়েন্টি ফরম্যাটটা বেশ প্রেশার থাকে তাই হয়তো ভালো লাগে আমার কাছে। প্রেশারটাও অনেক ইনজয় করি'।

বড় দুই অভিজ্ঞ প্লেয়ার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্বকাপ স্কোয়াডে পেয়ে তারা অনেক ভরসা পাবে। দলের প্রয়োজনে তারা তাদেরকে মাঠে কিংবা মাঠের বাইরে পাচ্ছে, সেই হিসেবে বড় ভাইদের থেকে ভালো ডিসিশনগুলো নেয়ার ব্যাপারেও উচ্ছসিত দ্যা ফিজ। পাশাপাশি সতীর্থ তাসকিন, শরিফুল, হাসানদের কথাও স্মরণ করে তিনি বলেন, আমি যতটুকু শিখেছি, ওদেরকেও এই জিনিসগুলো শিখিয়ে দেয়ার চেষ্টা করবো।

আগত বিশ্বকাপ পরিকল্পনা নিয়ে ভিডিও বার্তায় তিনি বলেন, ভালো করার শেষ নেই। আগে যা করেছি এর থেকেও ভালো করার চেষ্টা থাকবে। বড় ট্রফি জেতার যেই আক্ষেপ সেইটাই হয়তো এবার তিনি কমিয়ে আনার প্রচেষ্টায় থাকবেন।

 

আ.দৈ/এমএমএস 

Link copied!