শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Ajker Dainik

মুস্তাফিজের জায়গায় গ্লিসনকে দলে ভিড়ালো চেন্নাই

আজকের দৈনিক | ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৬:৫৮ পিএম

মুস্তাফিজের জায়গায় গ্লিসনকে দলে ভিড়ালো চেন্নাই

প্রথমবারের মতো আইপিলে খেলবেন ইংলিশ পেসার রিচার্ড গ্লিসন। দলের নাম চেন্নাই সুপার কিংস। ৫০ লাখ রুপি ভিত্তিমূল্যে চেন্নাইয়ে যোগ দিয়েছেন তিনি। কারণ বিসিবি খেলার অনাপত্তিপত্রের জন্য হলুদ জার্সিতে আগামী ১ মে পর্যন্তই দেখা যাবে মোস্তাফিজুর রহমানকে। অন্যদিকে কিউই খেলোয়াড় ডেভন কনওয়ে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন গত ফেব্রুয়ারিতে। সার্জারির পর আগামী মে মাসে তাকে পাওয়ার আশা করেছিল চেন্নাই সুপার কিংস। তবে শেষমেশ এই চোটের কারণে আইপিএলের পুরো আসর থেকেই ছিটকে গেলেন ডেভন কনওয়ে। তার বদলে ৩৬ বছর বয়সী ইংলিশ পেসার রিচার্ড গ্লিসনকেই দলে নিয়েছে চেন্নাই। ব্যাটসম্যানের পরিবর্তে বোলার নেয়া যাকে বলে।

বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান এইবারের আইপিএল আসরে ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে দলটির সর্বোচ্চ উইকেট শিকারি। তবে চেন্নাইয়ের হয়ে আরমাত্র চারটি ম্যাচ খেলতে পারবেন তিনি। এরপরই দেশে ফিরবেন মোস্তাফিজ। তাই তার শূন্যতা পূরণে গ্লিসনকে নিয়েছে চেন্নাই।

তার এই ফেরা নিয়ে দুদিন দুই রকমের মন্তব্য করেছেন বিসিবির দুই পরিচালক আকরাম খান ও জালাল ইউনুস। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালালের ভাষ্য, এখন আর আইপিএল থেকে শেখার কিছু নেই মোস্তাফিজের। আকরামের বিশ্বাস, আইপিএলে থাকলেই ভালো হতো মোস্তাফিজের।  অন্যদিকে এই

বিষয় নিয়ে কথা বলেছেন বোর্ডের আরেক পরিচালক খালেদ মাহমুদ সুজন। তিনি জানিয়েছেন, ‘কঠিন প্রশ্ন। উত্তর দেয়া কঠিন। দেশ তো সবার আগে। সবসময়ই বলি এটা। দেশের প্রতিনিধিত্ব করার চেয়ে আনন্দের কিছু নেই। তবে পরিস্থিতি কী চায়, তারা কীভাবে চিন্তা করেছেন... আমি এখন জাতীয় দলের সেট-আপে নেই বলতে গেলে। অপারেশন্সের ভাইস-চেয়ারম্যান থাকলেও, আমি সেভাবে মিটিংগুলোয় যাচ্ছি না আবাহনীর খেলার কারণে। ’

কনওয়েকে না পাওয়াটা চেন্নাইয়ের জন্য হতাশারই বটে। গত বছর দলটিকে চ্যাম্পিয়ন করানোর পথে অসামান্য অবদান রেখেছেন কনওয়ে। ১৫ ইনিংসে ৫১.৬৯ গড় ও ১৪০ ছুঁইছুঁই স্ট্রাইক রেটে ৬৭২ রান করেন বাঁহাতি এই ওপেনার। গতবারের আইপিএল ফাইনালে গুজরাট টাইটান্সের বিপক্ষে ৪৭ রান করে হয়েছেন ম্যাচসেরাও।

আ.দৈ/ এমএমএস 

Link copied!