বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
Ajker Dainik

  বাংলাদেশের নারী ক্রিকেটাদের আন্তর্জাতিক মঞ্চ জয়

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৭:১২ পিএম

  বাংলাদেশের নারী ক্রিকেটাদের আন্তর্জাতিক মঞ্চ জয়

বাংলাদেশের নারী ক্রীড়াবিদরা বিভিন্ন খেলাধুলায় দারুণ অগ্রগতি অর্জন করে চলেছে, বাধা ভেঙে অন্যদের অনুপ্রাণিত করছে। ক্রিকেট থেকে ফুটবল, হকি থেকে কাবাডি, এই প্রতিভাবান নারীরা প্রমাণ করছেন যে তারা যে কোনও ক্ষেত্রেই পারদর্শী হতে পারে। তাদের নিষ্ঠা, দক্ষতা এবং সংকল্প সত্যিই প্রশংসনীয়।

ক্রিকেট দিয়ে শুরু করা যাক। সালমা খাতুনের মতো খেলোয়াড়রা জাতীয় দলের প্রতিনিধিত্বের পাশাপাশি ছাপ রেখেছেন আন্তর্জাতিক টুর্নামেন্টেও। ব্যাট হাতে তাদের দক্ষতা দেশের গৌরব বয়ে এনেছে।সালমা খাতুন একজন প্রতিভাবান ক্রিকেটার যিনি তার ক্যারিয়ারে অনেক মাইলফলক অর্জন করেছেন। তিনি বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন এবং তাদের নেতৃত্ব দিয়েছেন বেশ কয়েকটি জয়। 

সালমা খাতুন তার ব্যতিক্রমী বোলিং দক্ষতা, বিশেষ করে তার অফ স্পিনডেলিভারির জন্য পরিচিত। তিনি বিশ্বের সেরা কয়েকটি দলের বিপক্ষে উইকেট নিয়েছেন। অন্যদিকে জাহানারা আলম! একজন ফাস্ট বোলার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছেন। তাঁর গতি তৈরি করার এবং বল সুইং করার ক্ষমতা রয়েছে, যা প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য কঠিন করে তোলে। জাহানারা ব্যাট হাতেও অবদান রেখেছেন, তার অলরাউন্ড ক্ষমতা প্রদর্শন করেছেন।

সালমা খাতুন এবং জাহানারা আলম উভয়েই আইসিসি নারী বিশ্বকাপ এবং নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। 
তাদের প্রতিভা কেবল তাদের দেশের গৌরব এনে দেয়নি বরং তরুণ মেয়েদের ক্রিকেটে তাদের স্বপ্ন অনুসরণ করতে অনুপ্রাণিত করেছে। তারা বাংলাদেশ এবং এর বাইরে উচ্চাকাঙ্ক্ষী মহিলা ক্রিকেটারদের জন্য সত্যিকারের রোল মডেল। 
আ.দৈনিক/ একে/এনআই/  নাফিস

Link copied!