বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
Ajker Dainik
শাহজালালে  ইউএস বাংলার- ৪ যাত্রী আটক

 ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণ উদ্ধার

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৫:৪৮ পিএম

 ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণ উদ্ধার
ছবি সংগৃহিত

২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণবার এবং স্বর্ণের অলংকারসহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  চার জনকে আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই, কাস্টমস ও এপিবিএনের যৌথ অভিযানে ইউএস বাংলার বিএস ৩৪২ ফ্লাইটের  চার যাত্রীকে আটক করা হয় এবং তাদেও কাছ থেকে  ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণবার এবং স্বর্ণের অলংকার উদ্ধার করা হয়।


আটক বিমানযাত্রী চার জন হরেন;-আব্দুল কাদির (৪১), মো: জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) ও খোরশেদ আলম । তারা প্রত্যেকেই ইউএস বাংলার বিএস ৩৪২ ফ্লাইটের যাত্রী।


বিমান বন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ভোর ৪টা ৫৫ মিনিটে ইউএস বাংলার একটি দুবাই ফ্লাইট ঢাকায় অবতরণ করে। এ সময়  এনএসআই, এপিবিএন ও কাস্টমসের একটি যৌথ অভিযান টিম গ্রীন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষমান ছিল। আনুমানিক সকাল ৬টার দিকে ফ্লাইটের সকল যাত্রী বের হয়ে যেতে থাকেন।

 এ সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৪ যাত্রীকে তল্লাশী করলে তাদের পরিধেয় পোশাকে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় প্রত্যেকের কাছ থেকে ৩১৬  গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, ১ টি করে গোল্ডবার ১১৬ গ্রাম এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলংকার পাওয়া যায়। প্রত্যেকের কাছেই ৫২৬ গ্রাম করে স্বর্ণ পাওয়া যায়।


অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরো জানান, আটককৃত যাত্রীদের মধ্যে মো: জুয়েল হোসেনের বাড়ি পটুয়াখালী জেলায়, ইব্রাহিম খলিল এবং আব্দুল কাদির মুন্সিগঞ্জের এবং খোরশেদ আলম গাজিপুরের বাসিন্দা। আটককৃত যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।
আ. দৈ./একে
 

Link copied!