বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
Ajker Dainik

প্রথম নারী মেয়র পেল কুমিল্লা

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ০৭:৪১ পিএম

প্রথম নারী মেয়র পেল কুমিল্লা
ডা. তাহসিন বাহার সূচনা। ছবি : সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগ নেতা তাহসীন বাহার বিজয়ী হয়েছেন। বাস প্রতীকে তিনি পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক টেবিল ঘড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট।

 

আজ শনিবার সকাল থেকে দিনভর এই উপনির্বাচনে ভোটগ্রহণ হয়। বিকেলে কুমিল্লা জিলা স্কুল মিলনায়তন থেকে ফল ঘোষণা করা হয়।

 

সন্ধ্যা সোয়া ৭টায় সিটি করপোরেশনের ১০৫টি কেন্দ্রের ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। তিনি মেয়র উপনির্বাচনে তাহসীন বাহারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।  


তাহসীন বাহার কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে আছেন। তিনি কুমিল্লা-৬ (আদর্শ সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনের মেয়ে।

 

২০১১ সালে কুমিল্লা সিটি করপোরেশন হওয়ার পর দুই দফায় মেয়র ছিলেন বিএনপি নেতা মনিরুল হক। ২০২২ সালের নির্বাচনে তাঁকে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের নেতা আরফানুল হক।

 

আরফানুল হক গত বছর ডিসেম্বরে মারা যাওয়ায় এই সিটি করপোরেশন মেয়র পদে উপনির্বাচন হল।


উপনির্বাচনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদও প্রার্থী হয়েছিলেন। তিনি হাতি প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট।

 

এছাড়া কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিনও প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ভোট।

 

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটার ছিল ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। ভোটকেন্দ্র ১০৫টি। এই সিটি করপোরেশন এবারও ভোট গ্রহণ হয়েছে ইভিএমের মাধ্যমে। এই উপনির্বাচনে ভোট পড়েছে ৩৮ দশমিক ৮২ শতাংশ।

 

আ.দৈ/এ রউফ

Link copied!