বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
Ajker Dainik

সাংবাদিক সাব্বিরের ওপর হামলা,১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৮:২২ পিএম

সাংবাদিক সাব্বিরের ওপর হামলা,১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের

দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক ও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সাব্বির আহমেদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় ৩ জনের নাম উল্লেখ করে ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

সাংবাদিক সাব্বির আহমেদের স্ত্রী তাহিনা রাদিয়া সুলতানা বাদী হয়ে ২৩ মার্চ (শনিবার) ৩ জনের নাম উল্লেখ অজ্ঞাত আরও ১৪ জনের বিরুদ্ধে বনানী থানায় মামলা দায়ের করেন। মামলায় ১ নাম্বার আসামী এসএম ইমরুল রুদ্র (২২) তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আখি ছাত্রাবাসে থাকেন। হামলার ঘটনায় তাকে কলেজ ছাত্রলীগের সহ সম্পাদক পদ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। অন্য দু'জন আসামী সাইফুল নিজাম কায়সার (২৩) ও রাহুল (২২)। তারাও একই ছাত্রাবাসে থাকেন। 

এদিকে সাংবাদিক সাব্বির আহমেদের ওপর হামলার ঘটনায় শনিবার দুপুরে তিতুমীর কলেজের মূল ফটকে মানববন্ধনের আয়োজন করে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাংবাদিক নেতারা। এসময় তারা এই হামলার ঘটনায় জড়িতের ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়েছে। এবং দ্রুত দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তারা।

মামলার এজহারে উল্লেখ করা হয়, সাব্বির আহমেদ সরকারী তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির প্রাক্তন সভাপতি ও বর্তমানে দৈনিক সময়ের আলো পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তিতুমীর কলেজের বিভিন্ন অনিয়ম, দূর্নীতির সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততা নিয়ে প্রতিবেদন প্রকাশ ও সামাজিক যোগাযোগ এর মাধ্যমে তুলে ধরায় আসামীরা সাংবাদিক সাব্বিরের ওপর ক্ষিপ্ত ছিল। 

এজহারে আরও বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে তিতুমীর কলেজে ইফতার শেষে বের হয়ে আসার সময় আক্কাছুর রহমান আঁখি ছাত্রাবাসের মূলফটকের সামনে বটতলায় পৌছা মাত্রই আসামীরা পূর্ব পরিকল্পিত ভাবে লোহার রড, হকিস্টিক ও লাঠিসোটসহ সাংবাদিককে পথরোধ করে অতর্কিতভাবে আক্রমণ করে। তখন আসামী রুদ্র তার হাতে থাকা লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যে সাব্বির আহমেদের মাথায় আঘাত করে গুরুত্বর রক্তাক্ত জখম করে। 

সেইসাথে আসামী সাইফুল হকিস্টিক দিয়ে পিঠের ডানপাশে স্বজোড়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। এছাড়া অন্যান্য আসামীরাক তাদের হাতে থাকা লাঠিসোটা দিয়ে ভুক্তভোগীকে এলোপাথারীভাবে আঘাত করে। এতে সাংবাদিক সাব্বিরের হাতে, পায়ে, বুকে, পিঠে, কানে, ঠোঁটে সহ শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা রক্তাক্ত জখম করে। 

এর আগে গত শুক্রবার সন্ধ্যায় সাব্বির আহমেদের ওপর রড, লাঠিসোটা দিয়ে হামলা করে সরকারি তিতুমীর কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে সাব্বির আহমেদ গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসা নেন। 

এদিকে সাংবাদিক সাব্বির আহমদের ওপর নৃশংস হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম- বাংলাদেশ (ইউডিজেএফবি)। তিনি নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সদস্য। এছাড়াও রোববার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ডিআরইউ প্রাঙ্গনে হামলার ঘটনায় ঢাকাস্থ গজীপুর সাংবাদিক সমিতি মানববন্ধনের আয়োজন করেছে।
আ. দৈনিক/ একে

Link copied!