সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Ajker Dainik

লালমনিরহাট জেলা এখন ভূমিহীন ও গৃহহীন মুক্ত

আজকের দৈনিক | লালমনিরহাট প্রতিনিধি 

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৭:১৮ পিএম

লালমনিরহাট জেলা এখন ভূমিহীন ও গৃহহীন মুক্ত

 লালমনিরহাটে বসবাসরত ভূমিহীন ও গৃহহীন মানুষেরা প্রধানমন্ত্রীর উপহারের দেয়া ঘরে  মাথা গোঁজার ঠাঁই পেয়ে বেশ খুশি।সহায় সম্বলহীন এসব মানুষেরা জমিসহ ঘর পেয়ে অনেকেই পরিবারে স্বচ্ছলতা এনেছেন। লালমনিরহাট জেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত হওয়ায় খুশি উপকারভোগী সহ এলাকার মানুষ। 

 মঙ্গলবার ( ১১জুন) ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হবে লালমনিরহাট জেলা। প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর পেল জেলার ৫২৪০জন মানুষ। একসময়  যাদের কোন মাথা গোঁজার ঠাঁই ছিল না।ছিলনা কোন জমি।এসব মানুষ ঘর ও জমি পেয়ে অনেক খুশি। তাদের মাথা গোঁজার ঠাঁই সহ জমি পাওয়ায় অনেকের পরিবারে স্বচ্ছলতা ফিরে আসছে। এদিকে নিজ ঘরে আর আঙ্গিনায় খেলতে পেরে  পরিবারের শিশুরাও বেশ উল্লসিত। 

এখন তাদের অন্যের বাড়ীতে আশ্রয় নিতে হচ্ছে না।সেই সাথে একখন্ড জমি পেয়ে সেখানে সবজি চাষ করে নিজের চাহিদা মেটাচ্ছেন তারা।
এ ব্যাপারে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম বলেন, জেলা প্রশাসনের জরীপ মতে জেলায় ৫২৪০ পরিবার ছিল ভূমিহীন ও গৃহহীন। যা আগামীকাল মঙ্গলবার  ৫ম ধাপে প্রধানমন্ত্রী লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি আশ্রায়ন প্রকল্পে সংযুক্ত থেকে গৃহহীনদের ঘর হস্তান্তরের  মধ্যে দিয়ে জেলার মানুষ ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে।


আ.দৈনিক / একে/ মেহেদী

Link copied!