সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Ajker Dainik

 শিবালয়ে  নানা আয়োজনে জাতীয় কবি নজরুলের জন্মবার্ষিকী পালন

আজকের দৈনিক | মানিকগঞ্জ প্রতিনিধি:

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০৪:২০ পিএম

 শিবালয়ে  নানা আয়োজনে জাতীয় কবি নজরুলের জন্মবার্ষিকী পালন
নিজস্ব ছবি

মানিকগঞ্জের শিবালয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৫ মে) কবি নজরুলের স্মৃতিবিজড়িত ও  কবিপত্নী প্রমীলার জন্মভিটা শিবালয়ের তেওতা গ্রামে মানিকগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

এ দিন সকাল ৯টায় তেওতা জমিদার বাড়ি প্রাঙ্গণে কবি ও কবি পত্নীর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, হামদ-নাত, গজল ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া, জেলা ও উপজেলা প্রশাসক আয়োজিত র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, নজরুল প্রেমী-সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ এতে অংশ নেন।

এ সময় মানিকগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক সানজিদা জেসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বেলাল হোসেনের সভাপতিত্বে অধ্যাপক ড. নিরাঞ্জন অধিকারী প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন।  

এ সময় আরও বক্তব্য দেন নজরুল গবেষক অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মোন্নাফ খান, মিয়াজান কবির, মোসলেম উদ্দিন খান মজলিস, শ্যামল কুমার সরকার, কৃষিবিদ রফিকুল ইসলাম, তেওতা ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, হাবিল উদ্দিন ও সাংবাদিক বাবুল আকতার মঞ্জুর প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতিবিজরিত শিবালয়ের তেওতায় নজরুল-প্রমিলা বিশ্ববিদ্যালয়, নজরুল গবেষণা কেন্দ্র, মিউজিয়াম নির্মাণের দাবি জানিয়েছেন। এর পাশাপাশি তেওতা জমিদার বাড়ীকে আদি নকশা অনুযায়ী রক্ষানাবেক্ষণ ও স্মৃতিবিজরিত পুকুর ঘাটটিকে গাইড ওয়ালের মাধ্যমে সংস্কার করাসহ ঘাটের চারদিকে ওয়াক-ওয়ে নির্মাণের জোড় দাবি জানিয়েছেন তারা। 

আ. দৈনিক / একে / সুমন

Link copied!