শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Ajker Dainik

মাদারীপুরে জেলা প্রশাসকের  ১ হাজার ছাতা বিতরণ

আজকের দৈনিক | মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৭:০৮ পিএম

মাদারীপুরে জেলা প্রশাসকের  ১ হাজার ছাতা বিতরণ

মাদারীপুরে ১৭৭২ ইং সালে সৃষ্ট জেলা প্রশাসক পদের 252 বছর পূর্তি উপলক্ষে সাধারণ মানুষ ও রিক্সা চালকদের মাঝে ১ হাজার ছাতা ও পানির পট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৪ মে) বিকেলে জেলা প্রশাসকের নিজ উদ্যোগে তাঁর কার্যালয়ের সামনে এসব উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

‘‘ঐতিহ্য প্রাচীন, সেবায় অগ্রগামী’’ এই স্লোগানে ছাতা বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নুসরাত আজমেরী হক, আরডিসি মো: মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: নূরে আলম সিদ্দিক, এনডিসি রিজভী আহমেদ সবুজ, জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা-কর্মচারীসহ অন্যরা।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান সাংবাদিকদের বলেন, 1772 সালে সৃষ্ট জেলা প্রশাসক পদের 252 বছর পূর্তি উপলক্ষে আজ আমরা সাধারণ মানুষের মাঝে পুরো জেলায় ১ হাজার ছাতা ও ওয়াটার পট বিতরণ করেছি।

 তিনি জানান, আড়াইশ বছর পূর্বে সৃষ্ট পদ জেলা প্রশাসক পদটি সাধারণ মানুষের মাঝে আস্থা ও ভালবাসার সিম্বলে রুপান্তরিত হয়েছে। দীর্ঘ বছর পর এর মধ্যে অনেক পদ বিলুপ্ত এবং নতুন পদ সৃষ্টি হয়েছে কিন্তু জেলা প্রশাসক পদটি আজও মানুষের মাঝে সেবা নিয়ে বেঁচে আছে। আজ ১৪ মে ১৭৭২ সালের ১৪ এই পদটি সৃষ্টি হয়েছে। আমরা চাই এই পদটি হাজার বছর বেঁচে থাকুক। 

আ. দৈনিক / একে/ চায়না শেখ

Link copied!