শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
Ajker Dainik
ভূমিমন্ত্রীর নির্দেশ

সারাদেশে অবৈধ দখলে থাকা খাস জমি চিহ্নিত করার

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৮:৪৩ পিএম

সারাদেশে অবৈধ দখলে থাকা খাস জমি চিহ্নিত করার

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ সারাদেশে অবৈধ দখলে থাকা খাস ও সরকারি জমি চিহ্নিত করতে সরকারের সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার (০২ এপ্রিল) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ভূমি ভবনে ভূমি সংস্কার বোর্ডের সভাকক্ষে এ বোর্ডের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভায় তিনি এ নির্দেশ দিয়েছেন। এ সময় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুস সবুর মন্ডল উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী বলেন, স্মার্ট ভূমি সেবা বাস্তবায়নের এই ক্রান্তিকালে ভূমি মন্ত্রণালয় মাঠ পর্যায়ের বিভিন্ন কার্যক্রম সরাসরি তত্ত্বাবধান করছে। তিনি বলেন, অবৈধ দখলে থাকা খাস ও সরকারি জমি চিহ্নিত করতে হবে। যেসব জলমহাল ভরাট ও বেদখল হয়েছে, তাও চিহ্নিত করতে হবে এবং পুনরুদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মন্ত্রী বলেন, স্মার্ট ভূমিসেবা কার্যক্রম বাস্তবায়ন সম্পন্ন হলে মন্ত্রণালয়ের আওতাভুক্ত সংস্থাগুলো স্মার্ট ভূমিসেবার দৈনন্দিন কার্যক্রম তত্ত্বাবধান করবে এবং ভূমি মন্ত্রণালয় নিয়ন্ত্রক ভূমিকা পালন করবে।


এ সময় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান ভূমিমন্ত্রীকে জানান, ভূমি মন্ত্রণালয়ের ১৮০ দিনের কর্মসূচির আওতায় ভূমি সংস্কার বোর্ডের ওপর অর্পিত দায়িত্বাবলী বোর্ড শেষ করবে। সভায় ভূমি সংস্কার বোর্ডের সদস্য শশাঙ্ক শেখর ভৌমিকসহ ভূমি মন্ত্রণালয় এবং ভূমি সংস্কার বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আ. দৈনিক / একে

Link copied!