বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
Ajker Dainik
এনামুল হক শামীম বলেছেন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী কাজ করছেন:

আজকের দৈনিক | নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৩:৫২ পিএম

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী কাজ  করছেন:
ছবি সংগৃহিত

শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন।


মঙ্গলবার (০২ এপ্রিল) দুপুরে শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত প্রধানমন্ত্রী প্রদত্ত ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।এসময় তথ্য প্রযুক্তি ও আইসিটি মন্ত্রণালয়ের হার পাওয়ার প্রজেক্ট থেকে ৫ মাসব্যাপী প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জনকে আয়বর্ধনমূলক কাজের জন্য বিনামূল্যে ল্যাপটপ প্রদান করা হয়। খবর বাসস।

এনামুল হক শামীম বলেন, ২০৪১ সালের মধ্যে সুখী-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি রাজনৈতিক অঙ্গীকার হলেও এর সঙ্গে রয়েছে তার গভীর সম্পর্ক। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করা। গত ১৫ বছরের উন্নয়নের গতি প্রকৃতি, অর্থনীতি, রাজনীতি ও সমাজনীতি সবকিছু বিচার বিশ্লেষণ করলে দেখা যায় যে- অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে তাঁর সরকার সঠিক পথেই এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, দেশের উন্নয়নের গতিপথকে মসৃণ ও গতিশীল রাখতেই দেশের সকল শ্রেণি-পেশার মানুষ আবারো জননেত্রী শেখ হাসিনাকে সরকার পরিচালনার দায়িত্ব দিয়েছে। জনগণের বিশ্বাস, উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে একমাত্র জননেত্রী শেখ হাসিনাই পারবেন।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্যপ্রযুক্তি ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন খাতে বিশ্বব্যাপী উন্নয়নের  রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। ইতোমধ্যে জনসাধারণের ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়েছে স্বপ্নের পদ্মা সেতু ও মেট্রোরেল- যা দেশের যোগাযোগ ব্যবস্থাসহ সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহম্মদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, শরীয়তপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুল আলম, শরীয়তপুর পৌরসভার মেয়র এ্যাডভোকেট পারভেজ রহমান জন ও শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

 আ. দৈনিক/ একে

Link copied!